About Me

ছাতক উপ-আঞ্চলিক কেন্দ্রে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

https://www.facebook.com/csdailynews?mibextid=ZbWKwL


ফখর উদ্দিন খান, ছাতকঃ

দেশের একমাত্র দূরশিক্ষণ প্রতিষ্ঠান বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছাতক উপ-আঞ্চলিক কেন্দ্রে আজ মঙ্গলবার ৩১ নভেম্বর ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে সকালে ছাতক উপ-আঞ্চলিক কেন্দ্রের অফিসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ছাতক উপ-আঞ্চলিক কেন্দ্রের সহকারী পরিচালক মোঃ আব্বাস উদ্দিন। 

একইসাথে একই সময়ে দেশজুড়ে বাউবির সকল আঞ্চলিক ও উপ আঞ্চলিক কেন্দ্রেও পতাকা উত্তোলন করেন অফিস প্রধানগণ। এরপর ছাত্র ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে তিনি শান্তির প্রতীক সাদা পায়রা নীল আকাশে অবমুক্ত করেন।  ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কেটে বর্ণাঢ্য এক উৎসব পালন করে বাউবির ছাত্রছাত্রীরা। 

এ সময় ছাতক উপ-আঞ্চলিক কেন্দ্রের সহকারী পরিচালক মোঃ আব্বাস উদ্দিন বলেন, বৈষম্যহীন, সার্বজনীন একটি বিশ্ববিদ্যালয় বাউবি। ধনী দরিদ্র, বঞ্চিত জনগোষ্ঠী কৃষক, শ্রমিক, মজুর, ডাক্তার, সচিব, প্রকৌশলী, রাজনীতিবিদসহ সব বয়সের মানুষ আমাদের শিক্ষার্থী। প্রতিষ্ঠার ৩১ বছরে এসে বাউবি শিক্ষাদানের ক্ষেত্রে দক্ষতাভিত্তিক শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে। গণমুখী, কর্মমুখী ও জীবনব্যাপী শিক্ষাকে সবার জন্য উন্মুক্ত করে রাখার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। 

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে  শুভেচ্ছা বক্তব্য দেন, সাজ্জাদ মাহমুদ মনির। স্বাগত বক্তব্য দেন, মোঃ আবু বকর, মোঃ জে আলম, তৌহিদুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন বাউবি'র স্টাডি সেন্টার সরকারি কলেজের শিক্ষার্থী মোঃ মুবিন  মির্জা, নওশাদ ইসলাম নিজু, মোঃ ইব্রাহিম, হাবিবা আক্তার, আব্দুল খালেক, ইমন, অফিস স্টাফ গোলাম কিবরিয়া সহ প্রমুখ

Post a Comment

0 Comments